Wellcome to National Portal
Main Comtent Skiped

Title
তাহিরপুর থানা পুলিশের পৃথক অভিযানে ১৮’শ ঘনফুট বালু উদ্ধার, গ্রেফতার-৪
Details
সুনামগঞ্জের তাহিরপুর থানার এসআই আহমেদুল আরেফিন সঙ্গীয় ফোর্সের সহায়তায় অভিযান পরিচালনা করে ৬’শ ঘনফুট অবৈধভাবে উত্তোলিত বালু ও ৩টি নৌকাসহ ৩ জনকে গ্রেফতার করেন। গ্রেফতারকৃতরা হলেন তাহিরপুর থানার শান্তিপুর গ্রামের লাদেন মিয়া (২৫), একই গ্রামের শাহাব উদ্দিন (৩০) ও লিটন মিয়া (২২)। গতকাল বৃহস্পতিবার (২৯ আগস্ট ২০২৪ খ্রি.) রাত পৌনে ১০টার দিকে তাহিরপুর থানাধীন হলহলিয়া চরগাঁও গ্রামস্থ হলহলিয়া নদীতে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় গ্রেফতারকৃতদের নিকট থেকে ৬’শ ঘনফুট অবৈধভাবে উত্তোলিত বালু ভর্তি ৩টি স্টিলবডি নৌকা উদ্ধার করা হয়। 
এছাড়া একই দিন সন্ধ্যা পৌনে ৭টার দিকে এসআই আহমেদুল আরেফিন সঙ্গীয় ফোর্সের সহায়তায় পৃথক আরেকটি অভিযান পরিচালনা করে ১২’শ ঘনফুট অবৈধভাবে উত্তোলিত বালু ও ১টি নৌকাসহ ১ জনকে গ্রেফতার করেন। গ্রেফতারকৃত হলেন কিশোরগঞ্জ জেলার বাজিতপুর থানার দিঘীরপাড় গ্রামের রিপন মিয়া (২৮)। তাহিরপুর থানার গাজীপুর গ্রামস্থ ভান্ডার নদীতে এই অভিযান পরিচালনা করা হয়। এ সময় গ্রেফতারকৃত আসামির নিকট থেকে ১২’শ ঘনফুট অবৈধভাবে উত্তোলিত বালু ভর্তি ১টি স্টিলবডি নৌকা (ভাল্কহেড) উদ্ধার করা হয়।
উদ্ধারকৃত মালামালের আনুমানিক মূল্য ৬০ লাখ ১৮ হাজার টাকা। ওই ঘটনায় গ্রেফতারকৃত আসামিসহ অজ্ঞাত পলাতক আসামিদের বিরুদ্ধে তাহিরপুর থানায় বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে পৃথক ২টি মামলা করা হয়েছে। গ্রেফতারকৃত আসামিদের বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।
Images
Attachments
Publish Date
30/08/2024
Archieve Date
30/09/2024