Wellcome to National Portal
Main Comtent Skiped

Title
সুনামগঞ্জ জেলার নতুন পুলিশ সুপার হিসেবে দায়িত্ব গ্রহণ করলেন আ.ফ.ম. আনোয়ার হোসেন খান, পিপিএম।
Details

ফরিদপুর জেলার কৃতি সন্তান আ.ফ.ম. আনোয়ার হোসেন খান, পিপিএম সুনামগঞ্জ জেলার পুলিশ সুপার (এসপি) হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন। আজ রবিবার (৮ সেপ্টেম্বর ২০২৪ খ্রি.) সকাল পৌনে ১০টায় পুলিশ সুপার কার্যালয়ে বিদায়ী পুলিশ সুপার এম, এন, মোর্শেদ পিপিএম-সেবার কাছ থেকে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেন তিনি। ২০১৮ সালে অতিরিক্ত পুলিশ সুপার থেকে পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত আ.ফ.ম. আনোয়ার হোসেন খান, পিপিএম পুলিশের দায়িত্বশীল ও প্রজ্ঞাবান কর্মকর্তাদের মধ্যে অন্যতম।


পরে সকাল ১০টায় পুলিশ সুপার কার্যালয়ের কনফারেন্স রুমে বিদায়ী পুলিশ সুপার এম, এন, মোর্শেদ পিপিএম-সেবাকে এক বিদায়ী সংবর্ধনা প্রদান করা হয়। অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন নবাগত পুলিশ সুপার আ.ফ.ম. আনোয়ার হোসেন খান, পিপিএম। বিদায় অনুষ্ঠানে জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণসহ বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্যগণ বিদায়ী পুলিশ সুপারের নেতৃত্বে কাজ করার বিভিন্ন অভিজ্ঞতা শ্রদ্ধা ও ভালোবাসার সাথে স্মৃতিচারণমূলক বক্তব্য প্রদান করেন। অনুষ্ঠানের শেষপর্যায়ে নবাগত পুলিশ সুপার জেলা পুলিশের পক্ষ থেকে বিদায়ী পুলিশ সুপারের হাতে স্মৃতি স্মারক ও শুভেচ্ছা উপহার তুলে দেন।


এর আগে নবাগত পুলিশ সুপার আ.ফ.ম. আনোয়ার হোসেন খান, পিপিএম পুলিশ সুপার কার্যালয় উপস্থিত হলে তাঁকে ফুল দিয়ে স্বাগত জানান বিদায়ী পুলিশ সুপার এম, এন, মোর্শেদ পিপিএম-সেবা। পরে জেলা পুলিশের একটি সুসজ্জিত চৌকস দল নবাগত পুলিশ সুপারকে গার্ড অব অনার প্রদান করে।


এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) জাকির হোসাইন, অতিরিক্ত পুলিশ সুপার (সুনামগঞ্জ সদর সার্কেল) জাহিদুল ইসলাম খান, অফিসার ইনচার্জ (সুনামগঞ্জ সদর মডেল থানা) মো: আব্দুল আহাদসহ বিভিন্ন পদমর্যাদার অফিসার ও ফোর্সগণ উপস্থিত ছিলেন।


আ.ফ.ম. আনোয়ার হোসেন খান ২৪তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে ২০০৫ সালে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। সুনামগঞ্জে যোগদানের পূর্বে তিনি পুলিশ সুপার হিসেবে  পুলিশ হেডকোয়ার্টার্স ঢাকায় কর্মরত ছিলেন। এছাড়া তিনি র‌্যাব হেডকোয়ার্টার্স, ঢাকা, পুলিশ সুপারের কার্যালয়, নাটোর জেলা, পিবিআই হেডকোয়ার্টার্স, আরএমপি, রাজশাহী, ঝালকাঠি জেলার সদর সার্কেল, পুলিশ হেডকোয়ার্টার্সের ইউএন এ্যাফেয়ার্স শাখা, বিএমপি, বরিশাল, পুলিশ সুপারের কার্যালয় (সদর) সিরাজগঞ্জ জেলা, ৪ এপিবিএন, পুলিশ সুপারের কার্যালয়, রাঙ্গামাটি জেলাসহ পুলিশের বিভিন্ন গুরুত্বপূর্ণ ইউনিটে কর্মরত ছিলেন। যেখানে তিনি অসাধারণ নেতৃত্ব ও দক্ষতার পরিচয় দিয়েছেন।


আ.ফ.ম. আনোয়ার হোসেন খান, পিপিএম-এঁর নতুন পদে যোগদানে সুনামগঞ্জ জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি আরও সুসংহত করবে এবং জনসাধারণের নিরাপত্তা ও সেবা নিশ্চিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

Images
Attachments
Publish Date
08/09/2024
Archieve Date
09/10/2024