Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

সুনামগঞ্জ জেলা পুলিশের তথ্য বাতায়নে আপনাকে স্বাগত।     সুনামগঞ্জ জেলা পুলিশের তথ্য বাতায়নে আপনাকে স্বাগত।


আ. ফ. ম. আনোয়ার হোসেন খান, পিপিএম

জনাব আ.ফ.ম. আনোয়ার হোসেন খান, পিপিএম সুনামগঞ্জ জেলার পুলিশ সুপার (এসপি) হিসেবে গত ৮ সেপ্টেম্বর ২০২৪ খ্রি. দায়িত্বভার গ্রহণ করেন। তিনি ২০১৮ সালে অতিরিক্ত পুলিশ সুপার থেকে পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত হন। সুনামগঞ্জে যোগদানের পূর্বে তিনি পুলিশ সুপার হিসেবে পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকায় কর্মরত ছিলেন। এছাড়া তিনি র‌্যাব হেডকোয়ার্টার্স, ঢাকা, পুলিশ সুপারের কার্যালয়, নাটোর জেলা, পিবিআই হেডকোয়ার্টার্স, আরএমপি, রাজশাহী, ঝালকাঠি জেলার সদর সার্কেল, পুলিশ হেডকোয়ার্টার্সের ইউএন এ্যাফেয়ার্স শাখা, বিএমপি, বরিশাল, পুলিশ সুপারের কার্যালয় (সদর) সিরাজগঞ্জ জেলা, ৪ এপিবিএন, পুলিশ সুপারের কার্যালয়, রাঙ্গামাটি জেলাসহ পুলিশের বিভিন্ন গুরুত্বপূর্ণ ইউনিটে কর্মরত ছিলেন। যেখানে তিনি অসাধারণ নেতৃত্ব ও দক্ষতার পরিচয় দিয়েছেন।


আ.ফ.ম. আনোয়ার হোসেন খান, পিপিএম তাঁর দায়িত্ব পালনকালে অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক কাজের স্বীকৃতিস্বরূপ রাষ্ট্রপতি পুলিশ পদকে (পিপিএম) ভূষিত হন। তিনি দেশে বিদেশে বিভিন্ন সেমিনার ও প্রশিক্ষণ কর্মসূচিতে অংশগ্রহণ করেছেন। এ উপলক্ষ্যে তিনি সিঙ্গাপুর ও মালেশিয়া ভ্রমণ করেছেন।

 

আ.ফ.ম. আনোয়ার হোসেন খান, পিপিএম ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি বিষয়ে বিএসএস ও এমএসএস ডিগ্রী অর্জন করেন। পরবর্তীতে তিনি ২৪তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে ২০০৫ সালে বাংলাদেশ পুলিশে যোগদান করেন।


ফরিদপুর জেলার কৃতি সন্তান আ.ফ.ম. আনোয়ার হোসেন খান, পিপিএম সম্ভ্রান্ত এক মুসলিম পরিবারে ১৯৭০ সালে জন্মগ্রহণ করেন।